কেউ বুঝলো না
- সন্দীপ মন্ডল ১৭-০৫-২০২৪

আমার গ্রামের ছোট্ট সুজন আমি ,
গ্রামের প্রত্যেকে-ই চিনি ।
আমার গাঁয়ে সবাই থাকে ,থাকেও ভোলা ,
তায়তো সবার মধ্যে রয়েছে বড়ো জ্বালা ।
আমি সবাইকে চিনি , কেউ চেনে না আমায় ,
চিনলে তবে হয়তো পেয়ে যাবে একটা উপায় ।
উপায় আর বেরলো না সবাই দিলো হেসে ,
এই ছোড়াটা শিখাবে কি ? আমাদের দলে এসে !
অট্টহাসি সবাই হাসলো ,হাসলো-ও ভোলা ,
মনে মনে সবাই বললো তায়তো আমাদের হয়েছে এত জ্বালা ।
ভালো কথা বোঝাতে গিয়ে ঠোকা খেলাম কত ,
সবাই বলে রেগে গিয়ে , সত্যি কি বান্দা হয়েছে বড়ো ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

snigdha
২০-০২-২০১৮ ১৮:০১ মিঃ

সত্যি কি বান্দা হয়েছে বড়ো